Header Ads

চাটখিলে আা’লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতা-কর্মীদের ঘর-বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, অগ্নিসংযোগ

চাটখিল (নোয়াখালী) প্রতিনিধিঃ
 মঙ্গলবার বিকেলে চাটখিল উপজেলার খিলপাড়া ইউনিয়ন বিএনপি'র এক নেতাকে অপহরণ করে মারধোরের ঘটনাকে কেন্দ্র করে ওই এলাকায় বিএনপি নেতা কর্মীরা খিলপাড়া বাজারে আ'লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতা কর্মীদের ব্যবসা প্রতিষ্ঠান ও ঘর বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর ও অগ্নিসংযোগ করার অভিযোগ উঠেছে। অবশ্য বিএনপি এ অভিযোগ অস্বীকার করেছে। এ ঘটনাকে কেন্দ্র করে খিলপাড়া এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। সেনাবাহিনী ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। তবে এলাকার পরিস্থিতি থম থমে রয়েছে।
জানা যায়, মঙ্গলবার বিকেল ৪টার সময় একদল মুখোশ পরিহিত অজ্ঞাত সন্ত্রাসী খিলপাড়া বাজার থেকে খিলপাড়া ইউনিয়ন বিএনপি'র সাধারণ সম্পাদক জালাল আহম্মেদ (৪৫)কে অস্ত্রেরমুখে অপহরণ করে চাটখিল উপজেলার মল্লিকা দিঘীরপাড়ে নিয়ে গিয়ে মারধোর ও কুপিয়ে অচেতন করে ফেলে যায়। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে চাটখিল পৌর সদরের একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি করে। ওই ঘটনার জের ধরে রাত ৮টার দিকে স্থানীয় বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা কর্মীরা খিলপাড়া বাজারের যুবলীগ নেতা সাব্বির সুমনের কনফেকশনারী দোকান, ইউনিয়নে আ'লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলামের মোটরসাইকেল, উপজেলা ছাত্রলীগ আহ্বায়ক ছালা উদ্দিন সুমনের ব্যবসা প্রতিষ্ঠান সাহার এন্ড ব্রাদার্স, খিলপাড়া বাজারের আল্লার দান কনফেকশনারী, শংকরপুর গ্রামের ছাত্রলীগ নেতা সবুজ ও রুবেলের বাড়িতে এবং খিলপাড়া বাজারে ৭/৮টি রিক্সায় পেট্টল ঢেলে অগ্নিসংযোগ করে। এ ছাড়াও জসিমের ওয়ার্কসপ এবং সবুজের একটি পোল্ট্রি ফার্ম হামলা চালিয়ে ভাংচুর করে, এসময় খাদিজা বেগম বেগম হুক্কি এক মহিলা আহত হয়েছেন।
উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক পেয়ার আহম্মেদ আনিত অভিযোগ অস্বীকার করেছেন। চাটখিল থানার ওসি ইব্রাহীম খলিল ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বর্তমানে সেনাবাহিনী টহল দেওয়ার কারনে পরিস্থিতি শান্ত রয়েছে।


-আনোয়ারুল হায়দার



No comments