Header Ads

চাটখিলে পুলিশ-জামাত শিবির সংঘর্ষ, ধাওয়া পাল্টা ধাওয়া, ককটেল বিষ্ফোরণ ও গুলি, ৫ পুলিশ সহ আহত ১০

চাটখিল (নোয়াখালী) ঃ জামাত নেতা আবদুল কাদের মোল্লার ফাঁসির রায়ের প্রতিবাদে জামাত শিবির আহুত হরতালের প্রথম দিন গতকাল বুধবার বিকেলে চাটখিল পৌর সদরে পুলিশের সঙ্গে জামাত শিবির কর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়া, ইট পাটকেল নিক্ষেপ, ককটেল বিষ্ফোরণ ও গুলি বর্ষণের ঘটনা ঘটে। এতে পুলিশের দুই কর্মকর্তা, তিন সদস্য সহ কমপক্ষে ১০জন আহত হয়েছে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে পুলিশ এক জামাত কর্মীকে গ্রেফতার করেছে।
জানা যায়, বুধবার বেলা আড়াইটার সময় জামাত শিবিরের কর্মীরা চাটখিল কামিল মাদ্রাসা ক্যাম্পাস থেকে হরতালের সমর্থনে মিছিল বের করে। মিছিলটি চাটখিল পৌর বাজারের প্রধান সড়ক হয়ে চাটখিল দক্ষিণ বাজার জামাত কার্যালয়ের দিকে যাওয়ার পথে উপর্যুপুরী ককটেল বিষ্ফোরণ ঘটায়। খবর পেয়ে পুলিশ পেছন থেকে তাদের ধাওয়া করলে শিবির কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ ও পাল্টা ধাওয়া করে। আত্মরক্ষার্থে পুলিশ মিছিলকারীদের লক্ষ করে ৩ রাউন্ড চায়না রাইফেলের গুলি, ৩ রাউন্ড শর্টগান ও ১ রাউন্ড কাঁদানে গ্যাস নিক্ষেপ করে। এসময় গুলি ও ককটেল বিষ্ফোরণের শব্দে বাজার ব্যবসায়ীদের মাঝে আতংক দেখা দিলে তারা ভয়ে দোকান পাট বন্ধ করে দেয়।  এ ঘটনায় পুলিশের এসআই অজয় চক্রবর্তী, এএস আই মুকবুল, পুলিশ কনস্টেবল আবু তাহের, আবুল বাশার, হেমায়েত রঞ্জন চাকমা সহ ১০ জন আহত হয়।
ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে পুলিশ চাটখিল উপজেলা ছাত্রশিবিরের সাবেক সভাপতি ও জামাত কর্মী আবুল বারাকাতকে তার ডিপার্টমেন্টাল স্টোর গাঙচিল-এর ভেতর থেকে গ্রেফতার করেছে। তবে নিজেকে নির্দোষ দাবী করে বারাকাত বলেন, পুলিশ তার ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করেছে।
উপজেলা জামাত আমির মাওলানা সাইফুল্যাহ পুলিশের উপর জামাত শিবিরের হামলার অভিযোগ অস্বীকার করে বলেন, পুলিশ বিনা অপরাধে আবুল বারাকাতকে গ্রেফতার ও নেতা কর্মীদের উপর গুলি বর্ষণ করেছে। তিনি এ ঘটনার নিন্দা জানিয়ে তার নি:শর্ত মুক্তি দাবী করেছেন। চাটখিল থানার ওসি ইব্রাহীম খলিল ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বারাকাত জামাত শিবিরের দুর্ধর্ষ ক্যাডার। ঘটনার  সঙ্গে জড়িতদের গ্রেফতারের জন্য পুলিশের চিরুনী অভিযান চলবে।

No comments