Header Ads

সোনাইমুড়িতে ছাত্রদল নেতাকে গুলি করে হত্যা, আহত ৩, উত্তেজনা

আনোয়ারুল হায়দার, চাটখিল (নোয়াখালী) ঃ গতকাল বৃহষ্পতিবার দুপুরে নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলার আমিশাপাড়া বাজারে প্রকাশ্য দিবালোকে এক ছাত্রদল নেতাকে গুলি করে হত্যা করা হয়েছে। নিহত ছাত্রদল নেতা পারভেজ আলম (১৮) পালপাড়া গ্রামের সৌদী প্রবাসী জাহাঙ্গীর আলমের ছেলে। এ হত্যা কান্ডের ঘটনায় স্থানীয় ছাত্রদল ও নিহতের পরিবার  ছাত্রলীগকে দায়ী করেছে। এ ঘটনার সময় এক ছাত্রলীগ নেতাসহ ৩জন গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছে। আহতদেরকে জেলা শহরের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।
জানা যায়, সোনাইমুড়ি উপজেলার পালপাড়া গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে ও খলিলুর রহমান কামিল মাদ্রাসার ছাত্র স্থানীয় ওয়ার্ড ছাত্রদল নেতা পারভেজ গতকাল বৃহষ্পতিবার সকালে আমিশা পাড়া খলিলুর রহমান ডিগ্রি কলেজ ক্যাম্পাসে যায়। সেখানে তুচ্ছ ঘটনা নিয়ে ছাত্রলীগ কর্মী মামুন, জহির, ফয়েজ, মনা, শাওন এর সঙ্গে কথা কাটাকাটির ঘটনা ঘটে। এ ঘটনাকে কেন্দ্র করে ছাত্রদল ও ছাত্রলীগের মধ্যে দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এর পর বেলা ১২টার সময় পারভেজ কলেজ ক্যাম্পাস ত্যাগ করে বাড়িতে আসার পথে আমিশা পাড়া বাজারে একটি চায়ের দোকানে বসে আড্ডা দিচ্ছিল। নিহতের চাচা আবুল কালাম আজাদ, মিজান আলম  জানান, বেলা ১টার সময় ছাত্রলীগ ক্যাডার মামুনের নেতৃত্বে একদল সন্ত্রসী  পারভেজকে চা দোকান থেকে ডেকে নিয়ে আগ্নেয়াস্ত্র দিয়ে পারভেজের বুকে দুই রাউন্ড গুলি করে। এতে পারভেজের বুকের বাম দিকে গুলিবিদ্ধ হলে মাটিতে লুটিয়ে পড়ে। এসময় ছাত্রলীগ নেতা রিয়াজ, ছাত্রদল কর্মী রাসেদ, পিয়াস গুলিবিদ্ধ হয়ে আহত হয়। আহতদের স্থানীয় একদল যুবক উদ্ধার করে বেলা ২টার সময় চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে রেখে পালিয়ে যায়। এসময় পারভেজকে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করেন। জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসা সহকারী নজরুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করেছেন।
এ ব্যাপারে আমিশা পাড়া ইউনিয়নের আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হুমায়ন কবি ও উপজেলা ছাত্রলীগ সভাপতি মোঃ খলিল এ হত্যাকান্ডের সঙ্গে ছাত্রলীগের সম্পৃক্ততার কথা অস্বীকার করে বলেন, নিহত পারভেজ ছাত্রদলের অভ্যন্তরীন কোন্দলে মারা গেছে। এ হত্যাকান্ডের প্রতিবাদে চাটখিল উপজেলা বিএনপি ও তার অঙ্গ সংগঠন চাটখিল পৌর শহরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে।
স্থানীয় আমিশাপাড়া ইউপি চেয়ারম্যান আবুল খায়ের জানান, ছাত্রলীগের গুলিতেই পারভেজ মারা গেছে। সোনাইমুড় থানার ওসি আবদুস সামাদ পিপিএম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ ঘটনায় এখনও কোন মামলা হয়নি।

No comments