Header Ads

চাটখিলে আইন শৃঙ্খলার চরম অবনতি, বেড়েছে খুনের প্রবনতা ও সশস্ত্র সন্ত্রাসীদের মহড়া।

চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি ঃ
নোয়াখালী জেলার চাটখিলের আইন শৃঙ্খলার চরম অবনতি, বেড়েছে খুনের প্রবনতা ও সশস্ত্র সন্ত্রাসীদের প্রকাশ্যে মহড়ার ঘটনা। তা ছাড়া চুরি, ডাকাতি সহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ড সংঘটিত হচ্ছে। এতে করে জনগনের মধ্যে চরম আতংক বিরাজ করছে। থানা পুলিশের উপর আস্থা হারাচ্ছে জনগন। কয়েকটি স্থানে চলছে মাদকের ব্যবসা।

৯ ইউনিয়ন ও এক পৌরসভা নিয়ে গঠিত এ উপজেলায় গত ২৮ আগষ্ট বিকেলে সাহাপুর বাজার থেকে ব্যবসায়ী বাহার আলম (৩৫) কে সন্ত্রাসীরা অপহরন করে নিয়ে হত্যা করে। ১৩ আগষ্ট সন্ধ্যায় সন্ত্রাসীরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে এবং পিটিয়ে আফচরখিল গ্রামের আব্দুল মান্নানের ছেলে মফিজুল ইসলাম নাঈম (৩৫) কে হত্যা করে। নাঈম হত্যা মামলার আসামীদের পুলিশ গ্রেফতার করতে না পারায় এলাকাবাসী মানব বন্ধন ও ধর্মঘট করেছে। এর আগে সন্ত্রাসীদের গুলিতে নিহত হন পাঁচঘরিয়া গ্রামের মুক্তিযোদ্ধা আবুল খায়েরের ছেলে লাভলু (৩২)। এ সময় গুরত্বর আহত হয়েছে নিহত লাভলুর সহোদয় দুলাল হোসেন ও আব্দুল কুদ্দুস। এ মামলার প্রধান আসামী বাচ্চু বাহিনীর প্রধান বাচ্চু সহ অন্যরা প্রকাশ্যে ঘুরে বেড়ালেও পুলিশ তাদের গ্রেফতার করছে না বলে অভিযোগ করেছেন মুক্তিযোদ্ধা আবুল খায়ের। তিনি আরও অভিযোগ করেন সন্ত্রাসীরা তাকে মামলা প্রত্যাহারে হুমকি দিচ্ছে। তার পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছেন। তা ছাড়া ১২ সেপ্টেম্বর খিলপাড়া গ্রামের আমতলার সফির ছেলে ফারুকের স্ত্রী রুবি আক্তার (২৫) পারিবারিক নির্যাতন সইতে না পেরে গায়ে কেরোসিন ডেলে আত্মহত্যা করেছেন। বিভিন্ন ঘটনায় থানায় মামলা হলেও পুলিশ সন্ত্রাসীদের গ্রেফতারে রহস্যজনক ভূমিকা পালনের অভিযোগ রয়েছে। এতে সন্ত্রাসীরা আরও বেপোরোয়া হয়ে উঠছে এবং আইন শৃঙ্খলার অবনতি ঘটছে।

চাটখিল উপজেলা সদরে আধিপত্য বিস্তার নিয়ে প্রতিনিয়ত ৩টি গ্র"পের মধ্যে প্রকাশ্যে অস্ত্রের দিচ্ছে, ভাংচুর ও আহতের ঘটনা ঘটছে। এতে করে চাটখিল বাজারের ব্যবসায়িদের মধ্যে আতংক বিরাজ করছে। তাছাড়া ২৪ সেপ্টেম্বর ঘাটলাবাগ-হাটপুকুরিয়া ইউনিয়ন পরিষদের ২টি কম্পিউটার ২০ সেপ্টেম্বর চাটখিল বাজারের ৫টি দোকানসহ বিভিন্নস্থানে কয়েকটি চুরি এবং অতিসম্প্রতি এখানে খিলপাড়া গ্রামের আব্দুল গফুর খলিফার বাড়িতে, পাঁচগাও ইউনিয়নের ২টি সহ কয়েকটি ডাকাতি সংঘটিত হয়েছে। এসব চুরি ও ডাকাতিতে অর্ধ কোটি টাকার মালামাল লুট হয়েছে। সংকরপুর গ্রামের একদল সন্ত্রাসী খিলপাড়া ইটপুকুরিয়া সড়কের চৌধুরীবাড়ীর দরজা থেকে মালী বাড়ীর দরজা পর্যন্ত সড়কে মহড়া দিয়ে থাকে। এদের কারনে ২ শতাদিক স্কুল, কলেজের ছাত্রী ইভটিজিং ও হয়রানির শিকার হচ্ছে। এরা সন্ধার পর থেকে এলাকায় বোমা বাজি ও গ্র"পে গ্র"পে মহড়া দিতে থাকে। এরা চুরি ডাকাতিসহ সরকারি বিভিন্ন কর্মকান্ড করে আসছে। আইন শৃঙ্খলার অবনতির প্রসঙ্গে থানা পুলিশ জানায় পরিস্থিতি নিয়ন্ত্রনে রয়েছে এবং সন্ত্রাসী গ্রেফতারে বিশেষ অভিযান পরিচালিত করে আসছেন।

No comments