Header Ads

চাটখিলে হোমল্যান্ড ইনচার্জ রিপন গ্রেফতা

চাটখিল, (নোয়াখালী) প্রতিনিধি:
গ্রাহকদের ৫৯ লাখ টাকা আত্মসাত, প্রতারণা সহ বিভিন্ন ধরনের অনৈতিক কর্মকান্ডের অভিযোগে হোমল্যান্ড লাইফ ইন্স্যূরেন্স কোং লি: এর চাটখিল শাখা সমন্বয়ক ও সার্ভিসিং ইনচার্জ জামাত কর্মী নুর নবী রিপন (৩৮) কে চাটখিল থানা-পুলিশ গত শনিবার সন্ধ্যায় গ্রেফতার করেছে। এ ব্যাপারে মামলা হয়েছে।
পুলিশ ও মামলা সূত্রে জানা যায়, চাটখিল উপজেলার দশঘরিয়া গ্রামের আ: মান্নানের ছেলে জামাত কর্মী নুর নবী রিপন গত ১৫বছর পূর্বে হোমল্যান্ড লাইফ ইন্স্যূরেন্স কোং লি:এর অধীনে বীমা কর্মী  হিসাবে যোগদান করেন। চাকরীতে যোগদানের পর থেকেই রিপন বিভিন্ন অনিয়ম, জালিয়াতি ও অনৈতিক কর্মকান্ডে জড়িয়ে পড়েন। ব্যাপারে কোম্পানী একাধিক বার রিপনকে সতর্ক করে নোটিশ দেয়। কোম্পানী রিপনের দূনীর্তির বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করে। কমিটি দীর্ঘ তদন্ত শেষে রিপনের বিরুদ্ধেগ্রাহকের ৫৮ লাখ ৯১ হাজার ৬০০ টাকা আত্মসাতের প্রমান পায়।
কোম্পানী কর্তৃপক্ষ গত বছর ২৪ সেপ্টেম্বর একটি প্রথম শ্রেণীর জাতীয় দৈনিকে তার ছবি সহ সতর্কীকরণ বিজ্ঞপ্তি প্রকাশ করে। তার বিরুদ্ধে ঢাকার মতিঝিল থানায় একটি মামলা দায়ের করে, মামলা নং ১৮(৮)। কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক আজিজুল ইসলাম তালুকদার বাদী হয়ে আদালতে মামলা দায়ের করেন। বিজ্ঞ আদালত বিষয়টি আমলে নিয়ে নুর নবী রিপনের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করলে চাটখিল থানার ওসি ইব্রাহীম খলিল রিপনকে গত শনিবার সন্ধ্যায় চাটখিল পৌর শহর থেকে তাকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরন করেন।
চাটখিল থানার ওসি ইব্রাহীম খলিল জানান, গ্রেফতারকৃত নুর নবী রিপন কোম্পানীর গ্রাহকদের বিরাট অংকের টাকা আত্মসাত করা ছাড়াও তার বিরুদ্ধে নারী ইন্স্যূরেন্স গ্রাহক ও কর্মীদের যৌন হয়রানীর অভিযোগ রয়েছে।

No comments