Header Ads

চাটখিলে গভীর রাতে কোটি টাকা মূল্যের দোকানঘর দখল, পাল্টা দখল, হামলা, ভাংচুর, গুলি, আহত ৩

আনোয়ারুল হায়দার, চাটখিল(নোয়াখালী)ঃ গতকাল মঙ্গলবার গভীর রাতে নোয়াখালীর চাটখিল পৌর সদরে কোটি টাকা মূল্যের ২টি দোকানঘর দখল পাল্টা দখলকে কেন্দ্র করে যুবলীগের দুই গ্র"পের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় ককটেল বিষ্ফোরণ গুলি বর্ষণ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় ৩ যুবক আহত হয়েছে। এ নিয়ে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। এ ঘটনায় চাটখিল থানায় পাল্টা পাল্টি অভিযোগ দায়ের হয়েছে।
জানা যায় চাটখিল পৌর সদরের বাস স্ট্যান্ডে চট্টগ্রামগামী বলাকা পরিবহন কাউন্টার ও বহুরূপি ভিডিও ফুলবিতান নামের ২টি দোকানঘর দখল নিয়ে দীর্ঘ দিন থেকে স্থানীয় যুবলীগ নেতা বেলায়েত হোসেন ও যুবলীগ কর্মী মোঃ হুমায়ন কবির বাবরের মধ্যে দ্বন্দ্ব চলে আসছিল। যুবলীগ নেতা বেলায়েত জানান, গতকাল মঙ্গলবার রাত সাড়ে তিনটার সময় বাবর ও তার ভাই সজিবের নেতৃত্বে ১৫/২০ জনের একদল মুখোশধারী সশস্ত্র সন্ত্রাসী সাবেক পৌর মেয়র সিরাজুল ইসলাম চৌধুরীর মালিকানাধীন বলাকা কাউন্টার দখল করতে আসে। খবর পেয়ে বেলায়েত, পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক সফিক উল্যা তপদার ও তার লোকজন ঘটনাস্থলে এসে তাদের বাধা দিলে সংঘর্ষ শুরু হয়। এ সময় সন্ত্রাসীরা ৪/৫টি ককটেল বিষ্ফোরণ ও ৩ রাউন্ড ফাঁকা গুলি করে ভীতির সৃষ্টি করে। এক পর্যায়ে বেলায়েত গ্র"পের লোকজনের ধাওয়ার মূখে বাবর তার লোকজন নিয়ে পালিয়ে যায়। প্রত্যক্ষদর্শী ও একাধিক পৌরবাসী জানায়, গভীর রাতে গুলি ও ককটেল বিষ্ফোরণের শব্দে তাদের ঘুম ভেঙ্গে যায়। এ সময় তাদের মধ্যে আতংক দেখা দেয়।
যুবলীগ কর্মী বাবর তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, আমি আমার পূর্ব পুরুষদের জায়গায় দীর্ঘ পাঁচ বছরেরও বেশী সময় ধরে বহুরূপি ভিডিও ফুলবিতান নামের একটি ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করে আসছি। আমার ব্যবসা প্রতিষ্ঠানের প্রতি চোখ পড়ে যুবলীগ নেতা বেলায়েত হোসেনের। তিনি আমার ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদ করে তা দখলের জন্য দীর্ঘ দিন যাবত পাঁয়তারা করে আসছিল। এরই ধারাবাহিকতা হিসেবে বেলায়েত একদল সন্ত্রাসী নিয়ে মঙ্গলবার রাত বারটার সময় আমার ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে দোকানঘর ভাংচুর করে দখলে নেয়। আমি আমার দোকানঘর উদ্ধার করতে গেলে তারা বাধা দেয়।
সংঘর্ষে আহতরা হচ্ছেন, সজিব, সম্রাট ও বাবর। এ ঘটনায় বলাকা পরিবহন কাউন্টার পরিচালক মোঃ সফিক উল্যা তপদার ও যুবলীগকর্মী বাবরের পিতা নুর নবী নবু ওরপে নাবালক বাদী হয়ে চাটখিল থানায় পৃথক পৃথক অভিযোগ দায়ের করেছেন। চাটখিল থানার ওসি ইব্রাহীম খলিল উভয় পক্ষের অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করলেও গুলি ও ককটেল বিষ্ফোরনের কথা অস্বীকার করে।

No comments