Header Ads

চাটখিলে ইউএনও’র হস্তক্ষেপে বাল্য বিয়ে বন্ধ


আনোয়ারুল হায়দার, চাটখিল (নোয়াখালী)ঃ নোয়াখালীর চাটখিল উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট কাজী মোহাম্মদ চাহেল তস্তরীর হস্তক্ষেপে বাল্য বিবাহ থেকে রক্ষা পেল ১০ বছর বয়সী এক শিশু কন্যা। ১০ লাখ টাকা যৌতুকের বিনিময়ে গত বুধবার এ বিয়ে সম্পন্ন হওয়ার কথা ছিল। এ ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
জানা যায়, চাটখিল উপজেলার খিলপাড়া ইউনিয়নের শংকরপুর গ্রামের মো: শহীদের ছেলে মো: সাদ্দাম হোসেন (৩৫) এর সঙ্গে একই উপজেলার রামনারায়নপুর ইউনিয়নের বৈকন্ঠপুর গ্রামের ছুট্রি পাটোয়ারী শিশু কন্যা ফাকুন (১০) এর সঙ্গে ১০ লাখ যৌতুকের বিনিময়ে গতকাল বুধবার বিয়ের দিন ধার্য্য করা হয়। কনে পক্ষ বর পক্ষের মেহমানদের আপ্যায়নের জন্য ধুমধাম রান্না-বান্নার কাজও সম্পন্ন করে। যথারিতী বরপক্ষ লোকজন নিয়ে বিয়ে করতে কনের বাড়ীতে আসেন। এ সময় গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে চাটখিল উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে স্থানীয় ইউ,পি চেয়ারম্যান লিয়াকত আলী ভূট্টু গ্রাম পুলিশ ও স্থানীয় ইউ,পি সদস্য পাঠিয়ে ইউএনওর বরাত দিয়ে বিয়ে বন্ধ করে দেন।  তবে বিয়ে বন্ধ হলেও বাড়ীতে আগত মেহমানদের মাঝে যথারিতী খাবার বিতরন করা হয়।ইউ,পি চেয়ারম্যান বিয়ের বন্ধের বিষয়টি নিশ্চিত করেছেন।
চাটখিল থানার ও.সি ইব্রাহিম খলিল সমকালকে বলে, বাল্য বিয়ে বন্ধ করার বিষয়টি ইউএনওর। আমাদেরকে জানালে আমরা ফোর্স পাঠানোর ব্যবস্থা করব। ইউএনও বলেন, বাল্য বিয়েতে মেয়েদের মৃত্যুর ঝুকি থাকায় সরকার তা নিষিদ্ধ করেছে। বাল্য বিয়ে বন্ধ করার জন্য উপজেলা প্রশাসন সর্বদা প্রস্তুুত রয়েছে। 

No comments