Header Ads

চাটখিলে সন্ত্রাসী হামলায় পৌর বাজার ব্যবসায়ী সমিতির সভা পন্ড-উত্তেজনা

চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি: গত শনিবার রাতে সন্ত্রাসী হামলায় চাটখিল পৌর বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ ও পরিচিতি সভা পন্ড হয়ে যায়। স্থানীয় এক শ্রমিকলীগ নেতাকে সমিতির পরিচালনা কমিটিতে না রাখায় তার নেতৃত্বে এ হামলা হয়েছে বলে ব্যবসায়ী সমিতির সভাপতি পৌর মেয়র মোস্তফা কামাল এ অভিযোগ করেন। এ ঘটনায় বাজার ব্যবসায়ীদের মাঝে তীব্র ক্ষোভ ও উত্তেজনা সৃষ্টি হয়েছে।
স্থানীয় বাজার ব্যবসায়ী সূত্রে জানা যায় সদ্য গঠিত চাটখিল পৌর বাজার পরিচালনা কমিটির পরিচিতি ও সাধারণ সভা গত শনিবার সন্ধ্যায় জনতা ব্যাংক চত্তরে আয়োজন করা হয়। সভা শুরুর প্রাক্কালে স্থানীয় চাটখিল উপজেলা শ্রমিকলীগ সভাপতি নজির এর নেতৃত্বে একদল উশৃঙ্খল যুবক সভাস্থলে এসে উপর্যপুরী ককটেল বিষ্ফোরণ ঘটিয়ে ও চেয়ার ভাংচুর করে সভা পন্ড করে দেয়। এ সময় উপস্থিত ব্যবসায়ীরা আতংকে দৌড়ে সভাস্থল ত্যাগ করেন এবং বাজারের দোকানপাট বন্ধ হয়ে যায়। খবর পেয়ে চাটখিল থানা পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
এ ব্যাপারে চাটখিল পৌর বাজার কমিটির সভাপতি ও পৌর মেয়র মোস্তফা কামাল জানান, বাজার পরিচালনা কমিটিতে স্থান না পাওয়ায় নজির ও তার লোকজন এ ঘটনা ঘটিয়েছে। উপজেলা শ্রমিকলীগ সভাপতি নজির ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, পৌর মেয়র বিএনপি নেতা মোস্তফা কামাল প্রকৃত ব্যবসায়ীদের উপেক্ষা করে নিজের পছন্দের অব্যবসায়ীদের নিয়ে একটি পকেট কমিটি ঘটন করায় সভা করতে দেয়া হয়নি। মেয়র এ অভিযোগ আস্বীকার করেছেন। এ ঘটনায় ব্যবাসায়ীদের মধ্যে আতংক বিরাজ করছে।
চাটখিল থানার ওসি মো: নাসিম উদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ ব্যাপারে লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

No comments