Header Ads

চাটখিলে গ্যাসের তীব্র সংকট।। গ্রাহক দুর্ভোগ চরমে

চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি:
নোয়াখালী জেলার চাটখিল উপজেলার পৌর সদর সহ বিভিন্ন স্থানে গত প্রায় দেড় মাস ধরে চলছে গ্যাসের তীব্র সংকট। ফলে চরম দুর্ভোগে পড়তে হচ্ছে গ্রাহকদের। নিরুপায় হয়ে অনেক পরিবার গ্যাসের চুলার পাশে সাময়িক চুলা তৈরী করে প্রতিদিনের রান্নার কাজ সারছেন। গ্রাহকদের অভিযোগ এ বিষয়ে একাধিকবার কর্তৃপক্ষকে অবহিত করা হলেও তারা কোন প্রদক্ষেপ গ্রহন করছে না। নোয়াখালীতে গ্যাসক্ষেত্র থাকার পরও কর্তৃপক্ষ কোন প্রকার নোটিশ ছাড়াই এমন বিড়ম্বনায় ফেলেছে বলেও ক্ষোভ প্রকাশ করেছেন একাধিক গ্রাহক। চাটখিল পৌরসভার সদর, ছয়ানী টবগা সহ প্রায় এলাকায় এই গ্যাস সংকট নিয়ে বাখরাবাদ গ্যাস নোয়াখালীর কর্তৃপক্ষ বলছে গ্যাস সংকটের বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।
পৌর সদর চাটখিলের একাধিক গ্রাহক বলেন, প্রায় দেড় মাসের মত এই সংকটে ভুগছেন তারা। সারা দিনে কখনও ২/৩ ঘন্টা আবার কখনও এক ঘন্টা, মাঝে মাঝে অনেকে সারাদিনে একবারের জন্যও গ্যাস পাচ্ছে না। ফলে পরিবারের সদস্যদের খাবারের জন্য বাধ্য হয়ে অনেকে বাসা-বাড়িতে গ্যাসের চুলার পাশে নতুন করে হাতে তৈরী চুলায় আবার কেই কেউ বাসা-বাড়ির সিঁড়িতে ইট দিয়ে অস্থায়ী চুলা তৈরী করে রান্নার কাজ সারছেন। এর মধ্যে যে সব পরিবারে একাধিক শিক্ষার্থী রয়েছে তাদেরই সমস্যায় ভুগতে হচ্ছে বেশী। ক্ষোভের সঙ্গে চাটখিলের মিসেস কাশের মেম্বার, ছয়ানী টবগার সাংবাদিক মোঃ হোসেনের স্ত্রী শাহানাজ আক্তার সহ বেশ কয়েকজন গ্রাহক বেশ কয়েকজন গ্রাহক জানান, কর্তৃপক্ষকে মৌখিক ভাবে অভিযোগ করেও কোন প্রতিকার পায়নি। একই সমস্যায় পড়তে হচ্ছে হাসপাতাল ও খাবার হোটেল গুলোতেও।
সরেজমিনে গেলে চাটখিল সদরের বড় খাবার হোটেল বিসমিল্লাহ ও পূর্বানী সহ বেশ কয়েকজন ব্যবসায়ী একই অভিযোগ করেন।
বাখরাবাদ নোয়াখালী কার্যালয়ের উপ-মহাব্যাস্থাপক মোঃ ইউসুফ আলী গ্যাস সংকটের কথা স্বীকার করে বলেন, তিনি এই বিষয়ে উর্ধতন কর্তৃপক্ষকে অবহিত করেছেন। কয়েক দিনের মধ্যে এই সমস্যা কেটে যাবে বলেও তিনি দাবী করেন।

No comments