Header Ads

চাটখিল পিজি সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ভর্তি বাণিজ্যের অভিযোগ

চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি: নোয়াখালীর চাটখিল পিজি সরকারী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক গোলাম মাওয়লা বাহারের বিরুদ্ধে ৬ষ্ঠ শ্রেণীতে শিক্ষার্থী ভর্তিতে অর্থ বাণিজ্যের অভিযোগ উঠেছে। তিনি সরকারের নিয়মনীতির তোয়াক্কা না করে ১২০জন শিক্ষার্থীর স্থলে বিপুল অংকের টাকার বিনিময়ে ১৮৬জন শিক্ষার্থী ভর্তি  করেছেন। এ ঘটনায় স্থানীয় অভিভাবক, শিক্ষার্থী ও এলাকাবাসীর মাঝে তীব্র ক্ষোভ বিরাজ করছে।
জানা যায়, চলতি বছর ৬ষ্ঠ শ্রেণীতে  ১২০জন শিক্ষার্থীর বিপরীতে প্রায় সাড়ে ৬শ শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহন করে। এর মধ্যে ১২০জন শিক্ষার্থীকে ভর্তির জন্য নির্বাচন ও ১৫জনকে অপেক্ষমান তালিকায় রাখা হয়। কিন্তু সরকারী সকল নিয়মনীতির প্রতি বৃদ্ধাঙ্গুলী প্রদর্শন করে ১৮৬জন শিক্ষার্থী ভর্তি করা হয়েছে। অভিযোগ রয়েছে, প্রধান শিক্ষক শিক্ষার্থী প্রতি ১৫ থেকে ৩০ হাজার টাকার বিনিময়ে অতিরিক্ত ৬৬জন শিক্ষার্থী ভর্তি করেছেন।
এ ব্যাপারে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের সাথে যোগাযোগ করা হলে তিনি তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, ভর্তি পরীক্ষা কমিটির সভাপতির নির্দেশে অতিরিক্ত শিক্ষার্থী ভর্তি করা হয়েছে। এ ব্যাপারে ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার কাজী মোঃ চাহেল তস্তরীর সাথে যোগাযোগ করা হলে তিনি ১২০জনের বেশী শিক্ষার্থী ভর্তির অনুমতি দেননি বলে জানান। প্রধান শিক্ষক তার নিজ দায়িত্বে এ কাজ করেছেন, এর দায় দায়িত্ব তাকেই বহন করতে হবে।

No comments