Header Ads

উপজেলা পরিষদ নির্বাচন: চাটখিলে নির্বাচনী প্রচারনা জমে উঠেছে

চাটখিল (নোয়াখালী):
নোয়াখালী জেলার চাটখিলে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনী প্রচারনা জমে উঠেছে। আগামী ২৭ ফেব্র"য়ারী দ্বিতীয় দফা অনুষ্ঠিত হতে যাচ্ছে এ উপজেলা পরিষদ নির্বাচন। চাঙ্গা হয়ে উঠেছে গ্রামাঞ্চলের হাট-বাজার, চায়ের দোকান, রাস্তার মোড়, পৌর শহরের ওলিগলি সহ লোকালয়। দিন-রাত উপজেলার প্রত্যন্ত অঞ্চল থেকে শুরু করে পৌর শহরের পাড়া মহল্লায় চষে বেড়াচ্ছেন প্রার্থীরা। প্রচারে পিছিয়ে নেই মহিলা প্রার্থীরাও। গ্রাম-গঞ্জের চায়ের দোকান থেকে শুরু করে প্রতিটি স্থানে ভোটারদের মাঝে মূল আলাপে স্থান পাচ্ছে উপজেলা পরিষদ নির্বাচন ।
৯টি ইউনিয়ন, ১টি পৌরসভা নিয়ে গঠিত এ উপজেলার সর্বস্তরের বিরাজ করছে নির্বাচনী আমেজ। চাটখিলে আওয়ামীলীগ ও ১৯ দলীয় জোটের পাশাপাশি জাতীয় পার্টিও প্রার্থী দিয়েছে। আওয়ামীলীগ একক প্রার্থী হিসেবে উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও বিশিষ্ট শিল্পপতি মোঃ জাহাঙ্গীর কবিরকে সমর্থন দেয়। অপর দিকে ১৯ দলীয় জেটের পক্ষ থেকে জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক, উপজেলা বিএনপির সভাপতি দানবীর ও বিশিষ্ট সমাজ সেবক মোঃ আনোয়ার হোসেনকে একক প্রার্থী দেওয়ায় জোটের নেতা কর্মীরা কোমর বেঁধে জয়ের প্রত্যাশা নিয়ে নির্বাচনের মাঠে নেমেছেন । এদিকে সাবেক ভাইস-চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা সাজ্জাদ আহম্মেদ চৌধুরী চেয়ারম্যান পদে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। বঙ্গবন্ধুর একনিষ্ট সহচর মরহুম কালু চৌধুরীর কনিষ্ট সন্তান সাজ্জাদ আহম্মেদ চৌধুরী। জাতীয় পার্টি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী আবুল হাসনাত কুসুম ও বিআরডিবির চেয়ারম্যান আহম্মেদ হোসেন সোহাগের কোন কর্মকান্ড দেখা যাচ্ছে না।
তাছাড়া ভাইস-চেয়ারম্যান প্রার্থীরাও পিছিয়ে নেই প্রচারনায়। ভাইস-চেয়ারম্যান পদে আওয়ামীলীগ সমর্থিত সাবেক ছাত্র নেতা এইচ এম আলী তাহের ইভু, ১৯ দলীয় জোটের মাও: মহি উদ্দিন, জাতীয় পার্টি সমর্থিত নাজমুল হাসান কামাল, মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামীল সমর্থিত রোজি শাহিন ও ১৯ দল সমর্থিত শারমিন রতন মুনা।

-এম. মাসুদ আলম

No comments